1. admin@metrobanglatv.com : metrobanglatv.com :
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পটুয়াখালীর গলাচিপায় ঘর পেল ৩৯৩ পরিবার- বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংস্থা কেন্দ্রীয় কমিটি ঘোষণা : সভাপতি মোঃ সোহেল রানা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার চুয়াডাঙ্গায় ঘর পেলো ১৩৪ টি পরিবার- নূর প্রাইভেট হাসপাতালের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত : মেট্রো বাংলা টিভি নোয়াখালীতে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত- ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ৭দিন পর কবর থেকে বৃদ্ধের লাশ উত্তোলন- নাটোরের গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান- সেনবাগে গৃহহীন ৮টি পরিবারের মাঝে জমির কবুলিয়ত দলিল ও চাবি হস্তান্তর- লামায় পরকীয়া প্রেমিকের সাথে উধাও ২ সন্তানের জননী- ৩০০ উপজেলায় মোবাইল ফোন সেবার মান যাচাই করবে বিটিআরসি-

শীতের আমেজে নাটোরে ভাব বৈঠকি পালা গান অনুষ্ঠিত-

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ-
  • প্রকাশিত: রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৪২ বার পড়া হয়েছে

আত্মশুদ্ধিতে অনন্য ভাববৈঠকি পালাগান। তাই কনকনে শীত উপেক্ষা করে ব্যক্তি উদ্যোগে এমনই ভাববৈঠকি গানের আসর হয়ে গেলো নাটোর সদরের ডাঙ্গাপাড়া গ্রামে। আত্নশুদ্ধির পাশাপাশি দেশীয় সংস্কিৃতির লালন, চর্চা ও বিকাশের লক্ষে ২৮ বছর ধরে এই গ্রামে পালাগানের আয়োজন করা হয়।
নাটোর সদর উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামে বাউল ভক্ত জমির উদ্দিনের বাড়ির উঠোনে অনুষ্ঠিত হয়ে গেল ভাববৈঠকি পালা গানের আসর। প্রতিবছর নিজ উদ্যোগে এই বাউল মেলার আয়োজন করেন স্থানীয় বাউল সাধক জমির উদ্দিন। সাংবাদিক ও উপস্থাপক মেহেদী হাসান বাবুর উপস্থাপনায় শুরুতেই বাদ্যযন্ত্রে দেশীয় গানের সুরের ঝংকার তুলে অনুষ্ঠানের সূচনা করেন বাদকরা। সন্ধ্যা থেকে ভোররাত পর্যন্ত দর্শক শ্রোতাদের গানে মাতিয়ে রাখেন বাউলরা। পৌষের কনকনে শীত উপেক্ষা করে এবারের ২৮তম আসরে অংশ নেন ডাঙ্গাপাড়াসহ আশপাশের ৩০ গ্রামের বাউল ভক্ত ও স্রোতারা ।
মানুষের পারস্পরিক সম্প্রীপ্তির জন্য বাউল গানের প্রয়োজন বলে মনে করেন আয়োজক।
বাউল সাধক জমির উদ্দিন বলেন,
সাম্প্রদায়িক সম্প্রীতি ও জাতিবর্ণ ভেদাভেদ দূর করতে এই ধরনের বাউল গানের প্রয়োজন উল্লেখ করে আয়োজক জানান,দেশজ সাংস্কৃতির লালন,চর্চা ও বিকাশের লক্ষে প্রতিবছর নিজ উদ্যেগে ২৫ বছর ধরে এই গানের আয়োজন করা হয়। মানুষে মানুষে ভেদাভেদ ভুলে গিয়ে নিজেদের গানের মধ্যে আত্মনিয়োগ করেন বাউল শিল্পী আর ভক্তরা। সবাই তাকে সহযোগিতা করে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত