1. admin@metrobanglatv.com : metrobanglatv.com :
রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০২:৪০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
পটুয়াখালীর গলাচিপায় ঘর পেল ৩৯৩ পরিবার- বাংলাদেশ সাংবাদিক কল্যাণ সংস্থা কেন্দ্রীয় কমিটি ঘোষণা : সভাপতি মোঃ সোহেল রানা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার চুয়াডাঙ্গায় ঘর পেলো ১৩৪ টি পরিবার- নূর প্রাইভেট হাসপাতালের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত : মেট্রো বাংলা টিভি নোয়াখালীতে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত- ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ৭দিন পর কবর থেকে বৃদ্ধের লাশ উত্তোলন- নাটোরের গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান- সেনবাগে গৃহহীন ৮টি পরিবারের মাঝে জমির কবুলিয়ত দলিল ও চাবি হস্তান্তর- লামায় পরকীয়া প্রেমিকের সাথে উধাও ২ সন্তানের জননী- ৩০০ উপজেলায় মোবাইল ফোন সেবার মান যাচাই করবে বিটিআরসি-

লোহাগাড়ায় হাম-রুবেলা টিকা দেওয়ার পর শিশু মৃত্যুর অভিযোগ-

সাত্তার সিকদার নিজস্ব প্রতিনিধি,চট্টগ্রামঃ-
  • প্রকাশিত: রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০
  • ৬২ বার পড়া হয়েছে

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের সিকদার পাড়ার শামশুল ইসলাম (সাবেক চেয়ারম্যান) এর বাড়িতে হাম-রুবেলা টিকা দেওয়ার ১০মিনিট পর একটি কন্যা শিশুর মৃত্যু হয়েছে। একই এলাকার আনোয়ার হোসেন টিপুর সন্তান মোস্তাকিম মো: আব্দুল্লাহ (৩) ও শহিদুর রহমানের সন্তান মোসফিকুর রহমান শুভ (৯) টিকা প্রদানের পর অসুস্থ হয়েছে বলে খবর পাওয়া গেছে। ২৭ ডিসেম্বর (রবিবার) বিকেলে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার উত্তর কলাউজানে এ ঘটনাটি ঘটে।
নিহত শিশুর নাম নাওরাত হানিফ (৭) সে কলাউজান ১নং ওয়ার্ড সিকদার পাড়া শামশু চেয়ারম্যানের বাড়ীর প্রবাসী হানিফ চৌধুরী শিমুলের ২য় কন্যা।

নিহত নাওরাত হানিফের চাচা জাহাঙ্গীর চৌধুরী জানান, সরকারী যে কোন টিকা আমাদের পাড়ার একটি বাড়িতে দেওয়া হয়। তারই ধারাবাহিকতায় আজ হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনও একই স্থানে শুরু হয়। ঐ ক্যাম্পেইনে স্বাস্থ্য সহকারী জেবুন্নিছা টিকাদানের ১০মিনিটের মধ্যে আমার ভাতিজি খারাপ লাগছে বলতেই মুখ দিয়ে ফেনা বের হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে।
এই ঘটনার সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।
ঘটনার খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্বাস্থ্যকর্মীদের অবরুদ্ধ করে রাখে এলাকাবাসী,পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবীব জিতু, উপজেলা প,প, কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ ও লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন ‌এবং নিহতের পরিবারের সদস্যদের সাথে কথা বলে সঠিক ভাবে তদন্তের আশ্বাস দেন।

ওয়ার্ড দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য সহকারী আনোয়ার হোসেনের সাথে যোগাযোগের জন্য ফোন করলে ফোন রিসিভ করেনি। সহকারী স্বাস্থ্য পরিদর্শক সিমা চৌধুরী ও পরিবার কল্যাণ সহকারী ঝর্ণা রানী দাশ বলেন, প্রায় শখানেক শিশুকে এই টিকা প্রদান করা হয়েছে ,কি কারণে ঘটনাটি ঘটেছে এবং কিভাবে হলো বুঝতে পারতেছিনা।

উপজেলা প .প কর্মকর্তা ডা: মোহাম্মদ হানিফ জানান, সিভিল সার্জন স্যার ঘটনাস্থল পরিদর্শন, নিহতের পরিবার ও অসুস্থদের পরিবারের লোকজনের সাথে কথা বলবেন তারপর বিস্তারিত জানাতে পারবো।

উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবীব জিতু জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি, উভয় পক্ষের সাথে কথা বলে জানতে পারলাম দায়িত্বে কিছুটা অবহেলা ছিল,বিশেষ করে স্বাস্থ্যবিধির ঘাটতি ছিল । তিনি আরো বলেন স্বাস্থ্য বিভাগের তদন্ত টিম হয়েছে ‌টিম বিস্তারিত জানাবে।

সিভিল সার্জন ডা: ফজলে রাব্বী জানান, শিশু মৃত্যুর ঘটনা আমি শুনেছি এবং ৬ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে, এতে সিভিল সার্জন তদন্ত টিমের প্রধান থাকবেন, সাথে একজন শিশু রোগ বিশেষজ্ঞও থাকবেন। তদন্ত কমিটি আগামীকাল ঘটনাস্থল পরিদর্শন করবেন এবং তদন্ত রিপোর্টের প্রেক্ষিতে দোষীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত