1. admin@metrobanglatv.com : metrobanglatv.com :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৬:৪৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
ডি-৮ সভাপতি হলেন শেখ হাসিনা- মেট্রো বাংলা টিভির স্টাফ রিপোর্টার ইলিয়াসের মসজিদের জন্য অনুদান প্রদান- ফেঞ্চুগঞ্জের বিয়ালীবাজারে বাসার ভাড়াটিয়া মহিলা সহ শিশু সন্তানকে মারধর করে বাসায় তালা দিলেন মালিকপক্ষ- বিস্ময়কর উদ্ভাবন; এক গাছের উপরে বেগুন, নিচে আলুু- নোয়াখালীতে কোভিড-১৯পরীক্ষার ফি জমার জন্য নগদের বুথ উদ্বোধন- ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের ধ্বংসযজ্ঞ পরিদর্শন করেন আইজিপি- বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন মামলার বিচার শুরু- স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জনের ঘোষণা মুক্তিযোদ্ধাদের- দৌলখাঁড় ইউপি নাঙ্গলকোট উপজেলা কুমিল্লার একটি মেয়ের নিখোঁজ সংবাদ- ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত-

প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসাবে শরনখোলায় দুইশত পরিবার পাচ্ছেন স্বপ্নের নীড় : মেট্রো বাংলা টিভি

মাসুম বিল্লাহ্ শরণখোলা বাগেরহাট প্রতিনিধিঃ-
  • প্রকাশিত: শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ৩৮ বার পড়া হয়েছে

মুজিব শত বর্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় বাগেরহাটের শরনখোলার চারটি ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীন পরিবার সরকারী খাস জমিতে আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত দুই কক্ষ বিশিষ্ট রঙ্গিন টিনের ছাউনি যুক্ত সেমি পাকা ঘর পেতে যাচ্ছেন। তবে, দরিদ্র জনগোষ্ঠির জন্য নির্মানাধীন ঘর নিয়ে যাতে কোন অনিয়মের অভিযোগ না ওঠে সে জন্য কয়েক পর্বে যাচাই বাচাই শেষে তৈরী করা হচ্ছে প্রকৃত ভুমিহীন ও গৃহহীন ব্যাক্তিদের নামের তালিকা এবং গুরুত্বের সাথে ঘরগুলোর নির্মান কাজ তদারকি করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন। প্রাথমিকভাবে আগামী ১৫ জানুয়ারীর মধ্যে উপজেলার কয়েকটি এলাকার ১০০টি পরিবারকে উপহার এবং তাদের স্বপ্নের নীড়ের (নুতন ঘরের) চাবি হস্তান্তর করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা গেছে, জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে দেশব্যাপী ভুমিহীন ও গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্পের আওতায় আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ৫০ হাজার ঘর চলতি মাসের ১৫ জানুয়ারী, দেশব্যাপী একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্ভোধন করবেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ক্ষেত্রে প্রতিটি ঘরের নির্মান ব্যয় ধরা হয়েছে ১লাখ ৭৫ হাজার টাকা।

তবে, ঘর প্রাপ্ত ব্যক্তিদের অভিমত জানতে চাইলে, উপজেলার ধানসাগর ইউনিয়নের রাজাপুর গ্রামের বাসিন্দা বাসিন্দা ৩ সন্তানের জননী বিধবা মোসাঃ মিনারা বেগম (৫৫) বলেন, আমার স্বামী সিড়র পরবর্তী সময়ে জীবিকার তাগিদে সুন্দরবনে মাছ আহরণ করতে গিয়ে নিখোঁজ হয়েছেন। গত ১৪ বছরেও তিনি তার খোঁজ আমরা পাইনি। স্বামী নিখোঁজ হওয়ার পর ছেলে-মেয়েদের নিয়ে পলিথিন মোড়ানো কুঁড়ে ঘরে থাকতাম। সরকার গৃহহীনদের জন্য ঘর বরাদ্ধ দিলে উপজেলার ইউএনও স্যারের কাছে একটি আবেদন করলে তিনি তালিকায় আমার নামটি অর্ন্তভুক্ত করে সুন্দর একটি ঘর তৈরী করে দেন। মাননীয় প্রধানমন্ত্রীর এমন উপহার পেয়ে আমি ও আমার পরিবারের সবাই খুশি। একই গ্রামের বিধবা রীতা রানী (৩২) বলেন, ৩বছর পুর্বে আমার স্বামী এক সড়ক দুঘটনায় মারা যান। তার পর থেকে একমাত্র শিশু পুত্র রাতুল চন্দ্রকে নিয়ে বাবার ঘরে আছি। সরকারের দেয়া এ উপহারের ফলে আমার মাথা গোঁজার ঠাঁই হয়েছে। আমার মতো অসহায় নারীকে যে উপকার করলেন সে জন্য আমি তার কাছে চির ঋনী হয়ে থাকলাম। একই গ্রামের শারিরিক প্রতিবন্ধী মোঃ আবুল কালাম হাওলাদার (৫৫) বলেন, আমাদের মতো অসহায় মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী বিনা পয়সায় পাঁকা ঘর দিয়ে যে মমতা দেখিয়েছেন তা বর্তমান সমাজে অনেক জন্মদাতা পিতাও তার সন্তানের জন্য করেন না। এ জন্য আমি সরকার প্রধানকে কৃতজ্ঞতা জানাই।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন গনমাধ্যম কর্মীদের জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রায় দুইশটি ঘর উপজেলার প্রকৃত-ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে সরবারহ করা হবে। যাচাই-বাচাই সহ তালিকা প্রনয়নের কাজ সমাপ্তের পথে এবং ঘর গুলোর নির্মান কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। মাননীয় প্রধানমন্ত্রী চলতি মাসের ১৫ জানুয়ারী দেশ ব্যাপী ৫০ হাজার ঘরের উদ্ভোধন করবেন। ওই দিন শরনখোলা উপজেলার বিভিন্ন এলাকার একশটি পরিবারের নিকট তাদের নুতন ঘরের চাবি হস্তান্তর করা হবে। তবে, এত কম বরাদ্ধে শরনখোলার মতো উপকুলীয় অঞ্চলে আধুনিক মানের ঘর নির্মান করা কঠিন। কারন এখানে নির্মান সামগ্রী সহ মালামাল পরিবহন ব্যয় খুব বেশি। যার ফলে অতিরিক্ত বরাদ্ধ চেয়ে জেলা প্রসাশক মহোদয়ের মাধ্যমে গত ৩১ডিসেম্বর উর্ধতন কর্তৃপক্ষের কাছে একটি আবেদন পাঠানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত