1. admin@metrobanglatv.com : metrobanglatv.com :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:২৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ :
সৈয়দ মাছুমের বিলেতে কমলগঞ্জের শতজন কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন- ব্রাইট দ্য ফিউচার ফাউন্ডেশনের কুইজ বিজয়ীদের পুরষ্কার বিতরণ- কোম্পানিগঞ্জে মুজাক্কিরের কবর জিয়ারতে বিএমএসএফ নেতৃবৃন্দ- ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার পৌরসভার নির্বাচন,প্রতিটি ভোট কেন্দ্রে পৌঁছানো হয়েছে নির্বাচনী সামগ্রী- বালাগঞ্জে দেশরত্ন শেখ হাসিনা সেতু’ বাস্তবায়নের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান সৈয়দপুর পৌর উন্নয়নে নৌকায় ভোট দিন: জাহাঙ্গীর কবির নানক ব্রাহ্মণবাড়িয়ায় পঞ্চম ধাপে নির্বাচনে পৌরসভার প্রচার-প্রচারণা শেষ ভোট দেয়ার প্রতীক্ষায়- ব্রাহ্মবাড়িয়ায় পৌর নির্বাচনে জোয়ার উঠেছে মীর শাহীনের ব্ল্যাকবোর্ডে মার্কা- ৪নং আজিজনগর ইউনিয়নে জসিম উদ্দিন কোং কে আবারও চেয়ারম্যান হিসাবে দেখ চায় আজিজনগরবাসী। বগুড়া শাজাহানপুর যাত্রীবাহী বাসের চাপায় সিএনজি অটোরিকশা চালক সহ ৪ জন নিহত-

অবশেষে কৌশলে ধরা পড়লো বাটপার ভূয়া ব্যারিস্টার।

নিজস্ব প্রতিবেদক,মেট্রো বাংলা টিভি চট্রগ্রামঃ-
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
  • ৮২ বার পড়া হয়েছে

চট্টগ্রাম ইপিজেড এলাকায় সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয়ে ঘুরাঘুরি ও চাঁদা বাজি করছে প্রায় শ খানেক প্রতারক,, তারা নাম সর্বস্ব কিছু পত্রিকা ও অনলাইনের কার্ড ধারন করে, দাপিয়ে বেড়াচ্ছে পুরো ইপিজেড ও পতেঙ্গা এলাকা।খবর নিয়ে জানাযায়,তাদের অনেকেরই নেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষা যোগ্যতা।সাংবাদিক পেশাটা একটি সম্মানজনক পেশা হলেও প্রকৃত পেশাজীবীদের জন্য বিড়ম্বনার হয়ে দাঁড়িয়েছে। এরকমই এক বাটপার কামরুল ইসলাম হৃদয় নামের এই প্রতারক।। সে কখনো ডক্টরেট ডিগ্রিধারী আবার কখনো ব্যারিস্টার পরিচয় দিয়ে মানুষকে হয়রানি ও মোটা অংকের চাঁদাবাজি করে আসছিলো বহুদিন ধরে। ভুক্তভোগী ইপিজেড নিউমুরিং এলাকার কয়েকজন তাকে ফাঁদ পেতে ধরে ফেলে,পরে তাকে চট্টগ্রাম আইনজীবী সমিতির কাছে হস্তান্তর করেন এবং কোতোয়ালি থানায় সপর্দ করে,,ভুক্তভোগী মহল থেকে এক মেসেজ বার্তায় জানায়।

আমি শফিকুল ইসলাম রনি। আমি অনার্স ৩য় বর্ষের ব্যাবস্থানাপনা বিভাগ এর ছাত্রী। আমি চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আমির হামজা ভাইয়ের অনুসারী। তার নেতৃত্বে ই,পিজেড থানায় ছাত্র রাজনীতি করি। আমরা এই ভুয়া এ্যাডভোকেট এর নামে অনেক গুলো রিপোর্ট পেয়েছি,যে উনি নাকি ব্যারিস্টার
সাংবাদিক বিভিন্ন সময় বিভিন্ন নাম ব্যাবহার করে নিরীহ মানুষ, যারা একটু সরলসোজা তারাই হয় এর মূল টার্গেট করে এদের কে বিভিন্ন আইনি সেবা দিবে বলে এদের থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। পরে এ আমাদের মূল টার্গেটে আসে কিছু দিন আগে আমাদের এলাকার পরিচিত একজন গার্মেন্টস কর্মকতা মোঃ আকাশ আহাম্মেদ নামের এক লোককে তার স্ত্রী কে বিবাহ বিচ্ছেদ করিয়ে দিবে বলে বিভিন্ন আইনি ঝামেলা দেখিয়ে বারে বারে প্রায় ৯১ হাজার টাকা নেয়। কিন্তু তার বিবাহ বিচ্ছেদ সঠিক ভাবে হয়নি। যার ফলে তার বৌ এর করা মামলায় তাকে পুলিশ গ্রেফতার করে এবং এ কারনে ওই আকাশ কে প্রায় ১মাস জেল খাটতে হয়েছে।

পরে আকাশ জামিনে বের হয়ে আমাকে ব্যাপারটি জানায়। তাই আমরা বিষটা আমাদের নেতা মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আমির হামজা ভাইকে জানাই। পরে তার নির্দেশে আমরা ওর খোজ নিতে শুরু করি। পরে অনেক কৌশল করে বিভিন্ন লোক লাগিয়ে খোজ নেই। পরে গতকাল সকাল ৯ টা থেকে ওরে ধরার জন্য চেষ্টা করি। পরে অন্য এক জনকে দিয়ে ওরে কল করাইয়া বলি যে তার গাড়ির কাগজ বানাতে হবে এইটা বলে তাকে ধরার চেষ্টা করি পরে ওনি ওই লোকের সাথে দেখা করে দুপুর ১ টার দিকে বন্দর থানার ট্যাকের মোড়ে।

আমরা ওই লোককে ফলোকরে ওর পিছু পিছু যাই। তারপর যখন ওই ভুয়া ব্যারিস্টার যখন তার সাথে দেখা করে আর আমরা তাকে গিয়ে ধরে ফেলি। এসময় আমার সাথে ছিল আমার সহযোদ্ধা দূর্জয়, শামিম,আল আমিন ও ওই আকাশ। তার পর তাকে আমরা নিয়ে যাই আমাদের এ্যাডভোকেট মীর তোফাজ্জেল হোসেন তপু ভাইয়ের কাছে। পূর্ব থেকেই তার কাছে আমারা ব্যাপার টা বলেছিলাম। তাই উনি বলেছে তোমরা আমার কাছে নিয়ে এসো ব্যাবস্থা যা নেয়ার আমরা নিবো তোমরা কিছু বলিও না।

পরে আমির হামজা ভাইর অসহায়তায় এ্যাডভোকেট মীর তোফাজ্জেল হোসেন তপু ভাইয়ের চেম্বারে কোর্ট বিল্ডিং শাপলা ভবনে নিয়া গেছি। পথের মধ্যে ও আমাদেরকে বিভিন্ন টাকার লোভ দেখিয়েছে এবং অনেক নেতা ও প্রশাসনের হুমকি দিয়েছে। কিন্তু আমরা তার ফাঁদে পা দেইনি। তপু ভাইয়ের কাছে নিয়ে যাওয়ার পরে সে ওকে বিভিন্ন বিষয় প্রশ্র করে। কিন্তু ও কিছুরই উত্তর দিতে পারেনাই। আমাদের কাছে ও শিকার যায় যে ও আসলে ভুয়া ব্যারিস্টার। পরে তপু ভাই ওকে আইনজীবী সমিতির কাছে তুলেদেয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত