1. admin@metrobanglatv.com : metrobanglatv.com :
রবিবার, ০৯ মে ২০২১, ১০:৫১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
এফবিসিসিআইয়ের নবনির্বাচিত পরিচালক জাহাঙ্গীর আলম মানিককে ফুলেল শুভেচ্ছা- একজন জনবান্ধব চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন কোম্পানী- দুর্নীতি বিরোধী সংগ্রাম পরিষদের উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ- সেনবাগে সাবেক প্রধানমন্ত্রী’র রোগমুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়- নোয়াখালীর চাটখিলে এক থোকায় ৩০টি লাউ উৎসুক জনতার ভিড়- লামার আজিজনগর ইউনিয়নের সকল ইমাম মোয়াজ্জিনদের সম্মানী দিলেন-মোঃ জসিম উদ্দিন কোম্পানী মামুনুল হকের সর্বোচ্চ শাস্তি দাবি করেন-এরশাদ মাহমুদ (আনিছ) ঘিলাছড়া ছাত্র কল্যাণ পরিষদের উদ্যােগে ইফতার সামগ্রী বিতরণ- ডি-৮ সভাপতি হলেন শেখ হাসিনা- মেট্রো বাংলা টিভির স্টাফ রিপোর্টার ইলিয়াসের মসজিদের জন্য অনুদান প্রদান-

বার্মায় পুনরায় সামরিক শাসন শুরু-

মহসিন মুন্সী বিশেষ প্রতিনিধিঃ-
  • প্রকাশিত: সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০১ বার পড়া হয়েছে

কথাছিল পহেলা ফেব্রুয়ারি মিয়ানমারে নতুন সংসদের অভিষেক অধিবেশন শুরু হবে। কিন্তু বাস্তবে কি হল? দীর্ঘ অর্ধ শতাব্দীর ও বেশী সময় সামরিক শাসনের যাতাকলে পিষ্ট মায়ানমার পুনরায় সামরিক শাসনের বেড়াজালে আটকে গেল। দীর্ঘদিন সামরিক শাসকগোষ্ঠীর নিপীড়নে জর্জরিত মিয়ানমারবাসি মাত্রই গনতন্ত্রের স্বাদ পেয়েছিল। দ্বিতীয় মেয়াদের নির্বাচনে স্টেট কাউন্সিলর অং সান সু কী র নেতৃত্বাধীন দল নিরংকুশ সংখ্যা গরিষ্ঠতা পায়। কিন্তু সামরিকতন্ত্রীদের সমর্থকেরা এই নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে। তাদের দাবী ক্ষমতাশীন দল এই নির্বাচনে অবৈধ পন্থা অবলম্বন করে জয়ী হয়েছে। এর প্রেক্ষিতে উচ্চ পদস্থ সামরিক কর্মকর্তাগন বিভিন্ন মন্তব্য করলেও তারা ক‍্যু এর কথা সম্পূর্ণ অস্বীকার করেন।
আজ পহেলা ফেব্রুয়ারি নতুন সংসদের অধিবেশন শুরু হওয়ার কথা ছিল। অধিবেশন শুরুর নির্ধারিত সময়ের পূর্বেই স্টেট কাউন্সিলর, প্রেসিডেন্ট সহ ক্ষমতাশীন দলের উচ্চ স্তরের সকল নেতাদের আটক করে মিয়ানমারের সেনাবাহিনী। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে নির্বাচন সুষ্ঠুভাবে না হওয়ায় তারা ব‍্যবস্থা নিয়েছে।
অং সান সু কী তার অনুসারীদের বলেছেন এই ব‍্যবস্থা মেনে না নিয়ে অহিংস পন্থায় এর প্রতিবাদ চালিয়ে যেতে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত