1. admin@metrobanglatv.com : metrobanglatv.com :
শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বগুড়া শাজাহানপুর যাত্রীবাহী বাসের চাপায় সিএনজি অটোরিকশা চালক সহ ৪ জন নিহত- চট্টগ্রামের লোহাগাড়ায় চলাচল করছে তিন চাকার অবৈধ যানবাহন,প্রশাসন নিরব ভূমিকায়। ডিজিটাল আজিজনগরের রূপকার মোঃ জসিম উদ্দিন কোম্পানী। নর্থ বেঙ্গল সুগার মিলের তেল চুরির দায়ে চালকসহ আটক-০৩ ব্রাহ্মণবাড়িয়ায় মিছিলে ককটেল হামলা আহত দুই জন- সেনবাগ উপজেলার কানকিরহাটের মেয়ে শিক্ষার উপর গোল্ড মেডেল ও সনদ পেলেন- কোভিড-১৯ টিকাগ্রহণ ও উদ্বুদ্ধ করণ সংক্রান্তে জনসচেতনামূলক র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত- বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে কম্বল বিতরণ- মানিকগঞ্জে পরিষ্কার-পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান শুরু। নাটোরে গাঁজা ও চোলাই মদ সহ ২২ মাদকসেবি গ্রেফতার-

বার্মায় পুনরায় সামরিক শাসন শুরু-

মহসিন মুন্সী বিশেষ প্রতিনিধিঃ-
  • প্রকাশিত: সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৩ বার পড়া হয়েছে

কথাছিল পহেলা ফেব্রুয়ারি মিয়ানমারে নতুন সংসদের অভিষেক অধিবেশন শুরু হবে। কিন্তু বাস্তবে কি হল? দীর্ঘ অর্ধ শতাব্দীর ও বেশী সময় সামরিক শাসনের যাতাকলে পিষ্ট মায়ানমার পুনরায় সামরিক শাসনের বেড়াজালে আটকে গেল। দীর্ঘদিন সামরিক শাসকগোষ্ঠীর নিপীড়নে জর্জরিত মিয়ানমারবাসি মাত্রই গনতন্ত্রের স্বাদ পেয়েছিল। দ্বিতীয় মেয়াদের নির্বাচনে স্টেট কাউন্সিলর অং সান সু কী র নেতৃত্বাধীন দল নিরংকুশ সংখ্যা গরিষ্ঠতা পায়। কিন্তু সামরিকতন্ত্রীদের সমর্থকেরা এই নির্বাচন নিয়ে প্রশ্ন তোলে। তাদের দাবী ক্ষমতাশীন দল এই নির্বাচনে অবৈধ পন্থা অবলম্বন করে জয়ী হয়েছে। এর প্রেক্ষিতে উচ্চ পদস্থ সামরিক কর্মকর্তাগন বিভিন্ন মন্তব্য করলেও তারা ক‍্যু এর কথা সম্পূর্ণ অস্বীকার করেন।
আজ পহেলা ফেব্রুয়ারি নতুন সংসদের অধিবেশন শুরু হওয়ার কথা ছিল। অধিবেশন শুরুর নির্ধারিত সময়ের পূর্বেই স্টেট কাউন্সিলর, প্রেসিডেন্ট সহ ক্ষমতাশীন দলের উচ্চ স্তরের সকল নেতাদের আটক করে মিয়ানমারের সেনাবাহিনী। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে নির্বাচন সুষ্ঠুভাবে না হওয়ায় তারা ব‍্যবস্থা নিয়েছে।
অং সান সু কী তার অনুসারীদের বলেছেন এই ব‍্যবস্থা মেনে না নিয়ে অহিংস পন্থায় এর প্রতিবাদ চালিয়ে যেতে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আরো লেখাসমূহ

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায় : মাল্টিকেয়ার

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত